Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
১০ জুলাই ২০১৯খ্রি: নেদারল্যান্ডের রানী ম্যাক্সিমা জোরেগেইগিয়েটা সের্রুটি জিনারদী ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন করেন
বিস্তারিত

নেদারল্যান্ডের মহামান্য রানী ম্যাক্সিমা জোরেগেইগিয়েটা সের্রুটি চারদিনের বাংলাদেশ সফরের দ্বিতীয় দিন ১০ জুলাই ২০১৯ এটুআই এর সহযোগিতায় বাস্তবায়িত নরসিংদী’র পলাশ উপজেলার জিনারদী ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) পরিদর্শন করেন। ইউডিসি পরিদর্শনকালে এটুআই এর পলিসি অ্যাডভাইজর জনাব আনীর চৌধুরী এটুআই এর তত্ত্বাবধানে বাস্তবায়নাধীন ‘জিটুপি ও পিটুজি পেমেন্ট’চয়েস আর্কিটেকচার’ ও ‘এক-শপ’ সম্পর্কে রানী ম্যাক্সিমা-কে ধারণা প্রদান করেন। সফরকালে রানি ম্যাক্সিমা বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শনসহ অর্থনৈতিক খাতের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। তিনি ২০০৯ সাল থেকে জাতিসংঘ মহাসচিবের ইনক্লুসিভ ফাইন্যান্স ফর ডেভেলপমেন্ট বিষয়ক স্পেশাল অ্যাডভোকেট হিসেবে কাজ করছেন।

মহামান্য রানি বয়স্ক ভাতা, প্রাথমিক শিক্ষা উপবৃত্তি ও ল্যাকটেটিং মাদার কমর্সূচীর আওতায় আর্থিক সহায়তা প্রাপ্ত ৩ জন ভাতাভোগীর সাথে মতবিনিময় করেন। এছাড়া তিনি এসকল সেবাপ্রদানকারী ডিজিটাল সেন্টার এর উদ্যোক্তাদের সাথে সেবাপ্রদান কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

ইউডিসি পরিদর্শনের সময়  নরসিংদী-২ এর মাননীয় সংসদ সদস্য জনাব আনোয়ারুল আশরাফ খাঁন (দিলিপ) মহোদয়, নান্দনিক জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন, নরসিংদীর পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন, এটুআই-এর ডিজিটাল ফিন্যান্স সার্ভিস ল্যাবের প্রোগ্রাম ম্যানেজার তহুরুল হাসান টুটুল , ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কামরুল ইসলাম গাজী উপস্থিত ছিলেন।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
10/07/2019
আর্কাইভ তারিখ
17/07/2019